October 21, 2020, 2:39 am

স্বাস্থ্য দপ্তরে চাকরি করতে চান সানি লিওন!

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ভারতের ফেসিলিটি ম্যানেজারের পদে (গ্রেড ৩) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল দেশটির স্বাস্থ্য দপ্তর। বলা হয়েছিল শূন্য পদ আটশ ১৯ টি। বেতন ধরা হয়েছিল সাত হাজার একশ থেকে ৩৭ হাজার ছয়শ রূপি। আবেদনকারীদের বয়সসীমা ছিলো ৩৯ বছর। যোগ্যতা হিসেবে স্নাতক প্রার্থী চাওয়া হয়েছিল।

বিজ্ঞপ্তিতে সাধারণ ও ওবিসি প্রার্থীদের আবেদন ফি ছিলো একশ ৬০ রূপি। কিন্তু তফশিলি জাতি উপজাতিদের কোনো ফি ছিলো না। অনলাইনে প্রায় তিন লাখ আবেদনকারী এই আবেদন করেছিলেন। উচ্চমাধ্যমিক এবং স্নাতকের ফলের ভিত্তিতে প্রার্থী বাছাই করে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, এই নিয়োগের পরীক্ষায় তফশিলি উপজাতি তালিকায় নয়শ ৮০ জনকে ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য ডাকা হয়েছে। সেই তালিকায় ১৯ নম্বরে স্থান পেয়েছেন সানি লিওনি। এখানেই শেষ নয়, তালিকায় কারো নাম হাই কিংবা হ্যালো। বাবার নাম হিসেবে দেওয়া হয়েছে হাইবাবু।

এই তালিকায় প্রাপ্ত নম্বরও আকাশ ছোঁয়া। কেউ পেয়েছে ৯৬ শতাংশ, কেউবা ৯৮ শতাংশ। তালিকায় দেখা যায়, এক নারী প্রার্থীর নাম সুদামা এবং তার বাবার নাম লেখা হয়েছে কৃষ্ণ। এটি কোনোভাবে সম্ভব হলেও, কারো ক্ষেত্রে দেখা যাচ্ছে ১০০ শতাংশ নম্বর পেয়েছেন। এই ঘটনা আলোচনায় আসলে তালিকা প্রত্যাহার করে নেয় ভারতের স্বাস্থ্য দপ্তর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর