October 27, 2020, 2:32 pm

বশেমুরবিপ্রবি ভিসির পদত্যাগের দাবিতে রাবিতে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদ

আসিক আদনান ( রাবি প্রতিনিধি): বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরপ্রবির) ভিসি খন্দকার নাসিরের অপসারণ ও শিক্ষার্থীদের উপর স্থানীয় গুন্ডাবাহিনী দিয়ে হামলার বিচারের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
রবিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে  প্রজ্জ্বলিত মোমবাতি হাতে পদযাত্রা কর্মসূচি পালন করা হয়।
এসময় সংক্ষিপ্ত সমাবেশে  শিক্ষার্থীরা বলেন,  বশেমুরবিপ্রবিতে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনে কর্তব্যরত সাংবাদিক ও শিক্ষার্থীদের ওপর উপাচার্যের নির্দেশে  স্থানীয় সন্ত্রাসীরা  হামলা করেছে। এতে আমরা মনে করি উপাচার্যের মত পদে থাকার যোগ্যতা তার নেই।  উপাচার্যের গুন্ডা বাহিনী যে ন্যাক্কারজনক হামলা করছে তা অতিদ্রুত তদন্ত করে তাদের বিচারের আওতায় আনা হোক।  যত দ্রুত সম্ভব উপাচার্যকে অপসারণের জোর দাবি জানাচ্ছি। এরই প্রতিবাদে আমরা ক্যাম্পাসে মোমবাতি হাতে পদযাত্রা কর্মসূচী পালন করছি।
সংক্ষিপ্ত সমাবেশ শেষে শিক্ষার্থীরা মোমবাতি হাতে বিশ্ববিদ্যালয়ের  বিভিন্ন সড়ক  প্রদক্ষিণ করে।পদযাত্রায়  প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেয়।
উল্লেখ্য,  গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় কাজ কি? এ ধরনের স্ট্যাটাস দেওয়া অভিযোগ তুলে আইন বিভাগের শিক্ষার্থী  ফাতেমা তুজ জিনিয়া বিশ্ববিদ্যালয়  থেকে সাময়িক বহিস্কার করা হয়। এরপর থেকে  শিক্ষার্থীদের উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু হলে স্থানীয় সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ওপর হামলা করে। এতে  সাংবাদিক সহ অন্তত ২০ জন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর