October 21, 2020, 1:34 am

শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ইংরেজি বিভাগ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক প্রতিযোগিতায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্তঃবিভাগ বাংলা ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ। এতে রানার আপ হয়েছে আইন বিভাগ। গতকাল শনিবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্স ভবনে দিনব্যাপী এ প্রতিযোগিতার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।
এছাড়াও আন্তঃবিভাগ ইংরেজি বির্তকেও বিভাগটি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। রানার আপ হয় হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগ। শহীদ হবিবুর রহমান আন্তঃহল ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে সৈয়দ আমীর আলী হল ও রানার আপ হয়েছে শহীদ হবিবুর রহমান হল। রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরাম (আরইউডিএফ) এই প্রতিযোগিতার আয়োজন করে।
ফাইনাল পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরইউডিএফ’র উপদেষ্টা অধ্যাপক ড. শাহ আজম শান্তুনু। কার্যনির্বাহী সদস্য ইব্রাহিম খলিলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান নির্বাহী সদস্য শাওন কাদির জিকো ।
এর আগে গত বৃহস্পতিবার বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন পর্ব অনুষ্ঠিত হয়। পরদিন ১৩ সেপ্টেম্বর শুক্রবার বিতর্কের মূল পর্ব শুরু হয়। এতে ২৪ টি দল নিয়ে ট্যাব ফরম্যাটে শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
১৪ সেপ্টেম্বর ২০টি দল নিয়ে অনুষ্ঠিত হয় শহীদ হবিবুর রহমান আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা। এছাড়াও ২০ সেপ্টেম্বর ট্যাব ফরম্যাটে ১৬টি দল নিয়ে অনুষ্ঠিত হয় শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্তঃবিভাগ ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা।
এছাড়ও প্রতিযোগিতায় সমসাময়িক বিষয়ের উপর বাংলা ও ইংরেজিতে পাবলিক স্পিকিং অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের প্রায় ৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম (আরইউডিএফ) ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই স্থানীয় এবং জাতীয় পর্যায়ে বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে আসছে সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর