October 29, 2020, 2:53 am

সাতক্ষীরায় প্রথম করোনা রুগী সনাক্ত

সাতক্ষীরা প্রতিনিধি::

যশোরের শার্শা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সাতক্ষীরা শহরের এক বাসিন্দা মাহমুদ হাসান সুমন (৩১) করেনাভাইরাসে আক্রান্ত হয়েছে।
তিনি সাতক্ষীরা শহরের উত্তর কাটিয়া এলাকা বাসিন্দা ও শার্শা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল টেননোলোজিস্ট হিসেবে কর্মরত। বিষয়টি সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, যশোরের শার্শা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মাহমুদ হাসান সুমন ওই সাতক্ষীরার বাড়ি থেকে যাতায়াত করতেন। শার্শা স্বাস্থ্য কর্মরত কয়েকজনের করোনাভাইরাস নমুনা নিয়ে পরীক্ষা করা হলে আজ রোববার সকাল ১১টার দিকে ওই ব্যক্তির রির্পোট পভেটিভ আসে।

সাতক্ষীরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা: মাহবুবুর রহমান জানান, মাহমুদ হাসান সুমন বর্তমানে সাতক্ষীরার বাড়িতে অবস্থান করছেন। তার বাড়িসহ আশেপাশের পাঁচটি বাড়ি লোকডাউন করা হবে।

এব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, আমি আক্রান্তের সাথে কথা বলেছি। সে যেন মানসিকভাবে চাঙা থাকে দুশ্চিন্তা না করে বা নিজেকে দোষারোপ না করে সে পরামর্শ দিয়েছি। বলেছি তোমার পাশে আছি। তুমি দ্রুত আরোগ্য লাভ করবা।
ইতোমধ্যে ঐ বাড়িসহ তার সংস্পর্শে যারা এসেছেন তাদের চিহ্নিত করে লকডাউন করা হয়েছে। যেহেতু তিনি একটি আক্রান্ত জেলায় হাসপাতালে চাকরি করতেন সে কারণে তার আক্রান্ত হওয়া খুব স্বাভাবিক। তদুপরি আমি সিভিল সার্জনকে অনুরোধ করেছি দ্রুততম সময়ের মধ্যে ঢাকা বা খুলনায় তার পুনরায় পরীক্ষার ব্যবস্থা করতে।
জেলা প্রশাসক বলেন, এ সংবাদে আতঙ্কিত না হয়ে সকলকে অধিক সতর্ক হওয়ার জন্য অনুরোধ করছি । মনে রাখতে হবে বৈশ্বিক প্রেক্ষাপটে পৃথিবীর অধিকাংশ দেশ আজ আক্রান্ত বাংলাদেশের প্রায় সব জেলা আক্রান্ত হয়েছে।
তবে এটা ঠিক আমরা সম্মিলিতভাবে প্রচেষ্টা নেওয়ার পরও অসচেতনতার জন্য আজ আমরা এমন সংবাদের মুখোমুখি। আমাদেরকে আরো সমন্বিতভাবে কার্যকর উদ্যোগের মাধ্যমে করোনা মোকাবিলা করতে হবে বলে ও জানান জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর