October 21, 2020, 1:05 am

অসহায় মানুষদের জন্য মাহমুদুল্লাহ’র ‘উপহার’

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের প্রকোপে সৃষ্ট পরিস্থিতিতে কর্মক্ষম মানুষের স্বাভাবিক জীবনাচার ফেরাতে এগিয়ে আসলেন জাতীয় দলের ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। নিজ এলাকা ময়মনসিংহের খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের এই টি-টোয়েন্টি অধিনায়ক। নিজ অর্থায়নে তিনি ১৩৩টি পরিবারকে পৌঁছে দিয়েছেন খাদ্য সহায়তা, যা রিয়াদের পক্ষ থেকে পরিবারগুলোর কাছে ‘উপহার’ হিসেবে প্রদান করা হয়েছে।

রিয়াদের অর্থায়নে এই ত্রাণ পৌঁছে দিয়েছে ব্রহ্মপুত্র কল্যাণ ব্লাড কল্যাণ সোসাইটি। এতদিন অসুস্থ রোগীদের বিনামূল্যে রক্ত দিয়ে সেবা দান করে আসা সংগঠনটি বর্তমানে করোনাভাইরাস প্রতিরোধে কাজ করছে। করোনাকালে অসহায়দের কাছ সরাসরি সাহায্য সহযোগিতা পৌঁছে দিচ্ছে এই সোসাইটি। রিয়াদ তাদের কাছেই দিয়েছিলেন তার অনুদান। সংস্থাটি সেই অর্থে খাবার ও নিত্যপ্রয়াজনীয় সামগ্রী ক্রয় করে তা অসহায় পরিবারগুলোর ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে।

রিয়াদের এই মহৎ এই উদ্যোগ সহায়তা পাওয়া প্রতিটি পরিবার বেশ কয়েকদিনের খাবার ‘উপহার’ হিসেবে গ্রহণ করেছে। এই উপহার পাওয়া প্রত্যেক পরিবারই নিম্ন আয়ের এবং খেটে খাওয়া মানুষের শ্রমে-ঘামে দিনযাপন করছিল।

করোনাভাইরান প্রাদুর্ভাবে বাংলাদেশের ক্রিকেটাররা বেশ কিছু প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছেন। ইতোপূর্বে এক মাসের বেতনের অর্ধেক ত্রাণ তহবিলে দান করা রিয়াদ ক্রিকেটারদের টিম বয় ও ম্যাসেজম্যানদেরও দিয়েছেন বড় অঙ্কের অনুদান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর