October 28, 2020, 5:37 am

সাতক্ষীরায় কৃষকদের মাঝে বিনামূল্যে টমেটোর বীজ বিতরণ

শাহিনুর ইসলাম:

সাতক্ষীরায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট খুলনার আয়োজনে কৃষকদের মাঝে বিনামূল্যে গ্রীষ্মকালীন টমেটোর বীজ বিতরণ করা হয়েছে।

সোমবার (২৭এপ্রিল) সকাল ১০টায় বেনারপোতার কৃষি গবেষণা কেন্দ্রের অফিস চত্বরে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় কৃষি মন্ত্রীর প্রতিশ্রুতি মোতাবেক সাতক্ষীরা সদর, তালা, কলারোয়া ও শ্যামনগর উপজেলার ২০০জন কৃষকের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে গ্রীষ্মকালীন বারি হাইব্রিড টমেটো ৮, ১০ ও ১১ এর বীজ বিতরন করা হয়।

এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনার সরেজমিন গবেষণা বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মো: হারুনর-রশিদ। এসময় উপস্থিত ছিলেন বেনারপোতার কৃষি গবেষণার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো: মোশাররফ হোসেন, সাতক্ষীরা এমএলটি সাইটের বৈজ্ঞানিক সহকারী অমরেশ চন্দ্র সরকার।

প্রধান অতিথি ড.মো: হারুনর-রশিদ বলেন, গত (৩অক্টোবর) ২০১৯ সালের তালা উপজেলার নগরঘাটা গ্রামে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট আয়োজিত গ্রীষ্মকালীন টমেটোর মাঠ দিবসে মাননীয় কৃষি মন্ত্রী মহাদয় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এবং সেখানে তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার দেওয়া প্রতিশ্রুতি মোতাবেক সাতক্ষীরা জেলার বিভিন্ন উপজেলার প্রায় ২০০ জন কৃষকের মাঝে গোপালগঞ্জ জেলায় কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন প্রকল্পের অর্থায়নে গ্রীষ্মকালীন বারি হাইব্রিড টমেটো ৮, ১০ ও ১১ এর বীজ বিতরন করা হয়েছে। এসময় তিনি বর্তমানে প্রাণঘাতী করোনা ভাইরাসের সাবধানতা অবলম্বন করে সকলকে আন্তরিকভাবে কৃষি কাজ করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর