October 30, 2020, 4:32 pm

দেবহাটায় ইটভাটা শ্রমিক করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিনিধি::

দেবহাটায় ২৪ জন ইটভাটা শ্রমিককে প্রাতিষ্টানিক কোয়ারেন্টাইনে রাখা এক ব্যক্তির শরীরে করোনা পজিটিভ এসেছে। গত ১মে শুক্রবার ভোররাতে করোনা সংক্রমনের ঝুঁকি নিয়ে ট্রাকে করে নারায়নগঞ্জ থেকে দেবহাটায় ফিরেছিলো এসকল ইটভাটা শ্রমিকরা। এদের প্রত্যেকের বাড়ী দেবহাটা উপজেলার সদর ইউনিয়নের সীমান্তবর্তী বসন্তপুর গ্রামে। তারা দীর্ঘদিন ধরে নারায়নগঞ্জের ইটভাটায় শ্রমিক হিসেবে কর্মরত ছিলো। কিন্তু সাম্প্রতিক সময়ে নারায়নগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমন মহামারী আকারে ছড়িয়ে পড়ায় প্রায় পুরোপুরি কর্মহীন হয়ে সেখানে আটকা পড়েছিলো বসন্তপুরের দশটি পরিবারের ওই ২৪ জন ইটভাটা শ্রমিক। একপর্যায়ে করোনা ভাইরাস সংক্রমনের তীব্র ঝুঁকি নিয়ে  ট্রাকে করে দেবহাটায় ফিরে আসে তারা। পরবর্তীর্তে সকালে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসান সাজিয়া আফরীনের নির্দেশে ও দেবহাটা থানা পুলিশের সহায়তায় তাদেরকে সখিপুরস্থ সরকারি খানবাহাদুর আহছানউল্লা কলেজে চৌদ্দ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়।

এদিকে ঐ ব্যক্তির শরীরে করোনা উপসর্গ দেখা দিলে ৩ মে নমুনা পরীক্ষার জন্য খুলনা পিসিআর ল্যাবে পাঠানো হয়। সেখান থেকে ৫ মে মঙ্গলবার সন্ধ্যায় তার রিপোর্টে পজেটিভ হয়েছে বলে নিশ্চিত করেছেন সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা জয়ান্ত সরকার।

এদিকে সিভিল সার্জন জানান, দেবহাটায় একজন ইটভাটা শ্রমীকের করোনা পজিটিভ এসেছে। যারা নমুনা দিয়েছেন তারা যেই হন না কেন,প্রত্যেকে নেগেটিভ রেজাল্ট আসলেও বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ব্যাত্যয় ঘটলে সংক্রামক ব্যাধি আইন ২০১৮ মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর